ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

গুচ্ছের সি ইউনিটের ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৫৯.৪৫ শতাংশ।


মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১টায় গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) লগইন করে ভর্তিচ্ছুরা নিজেদের আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করে ফল দেখতে পারবেন।


ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটি সূত্রে জানা যায়, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট আবেদন করে ৪২ হাজার ১৮০জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৯ হাজার ৭৩ জন। এ ইউনিটে ৫৯ দশমিক ৪৫ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।


অর্থাৎ ২৩ হাজার ২২৮ জন উত্তীর্ণ হয়েছে। অকৃতকার্য হয়েছে ৪০ দশমিক ৫৪ শতাংশ, অর্থাৎ ১৫ হাজার ৮৩৯ জন। ছয়জন শিক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে।


সর্বোচ্চ নাম্বার ৮৬.৭৫ পেয়ে প্রথম হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ঈশিকা জান্নাত। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন।


এর আগে গত ২০ আগস্ট গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মোট ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ads

Our Facebook Page